,

পদ্মা সেতুতে চলল ট্রেন, ইতিহাসের সাক্ষী হলেন ফেরদৌস ও বাবু

সময় ডেস্ক : পদ্মার বুকে চলল ট্রেন। নতুন এক দিগন্ত উন্মোচনের সাক্ষী হলো দেশবাসী। গতকাল মঙ্গলবার পদ্মা সেতুতে রেল চলাচল উদ্বোধনের পর প্রথম যাত্রী হিসেবে ট্রেনে করে পদ্মা পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে মুন্সীগঞ্জের মাওয়া থেকে ট্রেনে করে পদ্মা রেল সেতু দিয়ে ভাঙ্গার যান তিনি। এ ট্রেন যাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। যার মধ্যে দেশের শোবিজ তারকাদের মধ্যে ছিলেন নন্দিত অভিনেতা ফজলুর রহমান বাবু ও চিত্রনায়ক ফেরদৌস। একই বগিতে ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।
চলন্ত ট্রেন থেকে প্রতিমন্ত্রী নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি লাইভ করেন। সেখানে নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমায় নিজের গাওয়া জনপ্রিয় গান ‘নিথুয়া পাথারে’ গেয়ে শোনাতে দেখাতে যায় ফজলুর রহমান বাবুকে।
এ সময় তাদের সঙ্গে আরো দেখা যায় নায়ক ফেরদৌস, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে।
এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ধূসর রঙের পাঞ্জাবি পরে ট্রেনে ওঠার হাস্যোজ্জল একগুচ্ছ ছবি পোস্ট করেন ফেরদৌস। ক্যাপশনে তিনি লেখেন, আজ ইতিহাসের পাতায় নাম লিখলাম। আলহামদুলিল্লাহ। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।
২০১৮ সালের সেপ্টেম্বরে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন ফেরদৌস, সঙ্গে ছিলেন রিয়াজও।
গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে ট্রেনে পদ্মা পার হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধন অনুষ্ঠানে মাওয়া রেল স্টেশন প্রাঙ্গণ থেকে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। পদ্মা সেতুতে রেল চলাচলের মাধ্যমে রেলপথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যোগাযোগ আরো সহজ হয়ে এলো। ঢাকা-খুলনার দূরত্ব কমল ২১২ কিলোমিটার। স্বল্প সময়ে যাত্রী ও পণ্য পরিবহনে সম্ভাবনার দুয়ার খুলে গেল।


     এই বিভাগের আরো খবর